ব্রেকিং নিউজ
পঞ্চগড় মোবাইল চুরির অভিযোগে এক নারীকে বেঁধে নির্যাতন বাপ্পীর সুস্থতা কামনায় দাকোপ বিএনপির মসজিদে মসজিদে দোয়া অনুষ্ঠিত সপ্তাহের ব্যবধানে ডিমের দাম, অস্বস্তি মাছ মাংসের বাজার বিমান বিধ্বস্তে নিহত পাইলট আসিমের মরদেহ মানিকগঞ্জে পৌঁছেছে, স্বজনদের আহাজারি রাসুল (সা.) দুশ্চিন্তা থেকে মুক্তির জন্য যে দোয়া পড়তেন বিদায়ী শ্রেষ্ট শিক্ষিকা লিপিকা দস্তিদারের অবসরে যাওয়ায় বিদায় সংবর্ধনা ও সম্মাননা ক্রেষ্ট প্রদান
×

ইসলামী ডেস্ক
প্রকাশ : ১২/৯/২০২১ ৭:৩৭:৫৩ PM

প্রাণি সম্পদ উন্নয়নে ভূমিকা রাখবে সুইস কন্ট্যাক্ট

গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স কোম্পানী লিমিটেডের সাথে যৌথভাবে গ্রামীণ গবাদি পশুচাষীদের জন্য ক্ষুদ্র-বীমা সেবা প্রদান করবে ব্র্যাক ব্যাংক।

সুইজারল্যান্ডের দূতাবাসের সহায়তায় সুইসকন্ট্যাক্ট পরিচালিত মাইক্রো ইনস্যুরেন্স মার্কেট ডেভেলপমেন্ট প্রোগ্রাম (বিএমএমডিপি/সুরুক্ষা) এর আওতায় যৌথভাবে এ বিষয়ে এক চুক্তি স্বাক্ষর করেছে ব্র্যাক ব্যাংক এবং গ্রীনডেল্টাইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড।

গত ৮ই সেপ্টেম্বর, ২০২১, বুধবার, ব্র্যাক ব্যাংকের প্রধান কার্যালয়ে এই চুক্তি স্বাক্ষর অনুষ্ঠিত হয়।

গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্সের এডিশনাল ম্যানেজিং ডিরেক্টর ও কোম্পানি সেক্রেটারি সৈয়দ মঈনুদ্দিন আহমেদ এবং ব্র্যাক ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ডহেড অফ এস এমই ব্যাংকিং সৈয়দ আবদুল মোমেন, নিজ নিজ প্রতিষ্ঠানের জন্য সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন।

চুক্তি অনুযায়ী ব্র্যাক ব্যাংক পশু পালন খাতের কৃষকদের চাহিদা অনুযায়ী কমপক্ষে ১৫ কোটি টাকার (১.৮ মিলিয়ন সুইস ফ্রাংক) ঋণ সুবিধা প্রদান করবে এবং গ্রীনডেল্টা তাদের ক্ষুদ্র-বীমাসেবা প্রদান করবে। বীমাকৃত গবাদি পশুর মৃত্যু বাস্থায়ী অক্ষমতার ক্ষেত্রে এই ক্ষুদ্র বীমা সেবা প্রাণি সম্পদ এবং বকেয়া ঋণের উভয়ের জন্যই কার্যকর হবে। 

এই প্রকল্পে ৬০০ কৃষকের প্রায় ১,৬০০টি গবাদিপশুর জন্য ১.৮ মিলিয়ন সুইসফ্রাঙ্ক এর সমপরিমাণ অর্থায়ন করা হবে। এর বাইরে ও প্রকল্পটির মাধ্যমে গবাদিপশুর চিকিৎসা-সম্বন্ধীয় সেবার মাধ্যমে প্রায় ৬,০০০ কৃষকের উপকার হবে বলে আশা করা হচ্ছে।

ব্র্যাক ব্যাংকের ম্যানেজিংডিরেক্টর অ্যান্ডসিইও, সেলিম রেজাফর হাদ হোসেন; সুইস ডেপুটি হেড অব মিশন, কোরিন হেন কোজ পিগন্যানি; সুইজারল্যান্ড দূতাবাসের সিনিয়র প্রোগ্রাম অফিসার, সৈয়দা জিনিয়া রশিদ; এবং সুইসকন্ট্যাক্টের কান্ট্রি ডিরেক্টর মুজিবুল হাসান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের ম্যানেজিংডিরেক্টর অ্যান্ডসিইও ফারজানা চৌধুরী অনলাইনের মাধ্যমে অনুষ্ঠানে যোগ দেন।